• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:১৩ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

ঘোড়াঘাটে ভূয়া লাইসেন্স দিয়ে অগভীর নলকূপের বৈদ্যুতিক সংযোগ নেয়ার চেষ্টা!

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি।। অন্যের নামে থাকা লাইসেন্স এডিট করে ভূয়া লাইসেন্স তৈরি! অতঃপর সেই ভূয়া লাইসেন্স দিয়ে অগভীর নলকূপের বিদ্যুতিক সংযোগ নেয়ার চেষ্টা। এমন ঘটনা ঘটেছে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায়।

স্থানীয় এক ব্যক্তি চলতি মাসের প্রথম সপ্তাহে উপজেলা সেচ কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর এমন অভিযোগ দিলে সেচ কমিটির মতামত ছাড়া বিদ্যুৎ সংযোগ না দেওয়ার জন্য পল্লী বিদ্যুৎ কতৃপক্ষকে নির্দেশনা দেন ইউএনও রাফিউল আলম।

অভিযোগ থেকে জানা যায়, ঘোড়াঘাট পৌর এলাকার এসকে বাজার গ্রামের মৃত আশরাফ উদ্দিনের ছেলে রাসেল মিয়া তার অগভীর নলকূপে বিদ্যুৎ সংযোগ পাবার জন্য দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ঘোড়াঘাট জোনাল অফিসে আবেদন করে। নিয়ম মেনে আবেদনের সাথে তিনি উপজেলা সেচ কমিটি থেকে প্রাপ্ত নলকূপের একটি লাইসেন্সের অনুলিপিও জমা দেন। তবে লাইসেন্সটি ভূয়া। অন্যের নামে থাকা লাইসেন্স কম্পিউটারে এডিট করে নাম ও তথ্য পরিবর্তন করা হয়েছে।

লাইসেন্সের অনুলিপিতে দেখা যায় ঘোড়াঘাট পৌর এলাকার চৌখন্ডি মৌজার ২১ নাম্বার খতিয়ানের ৪৩৯ দাগ নাম্বারে ৭৫ কিউসেক সাইজে অগভীর নলকূপের লাইসেন্স এটি। গত ২০২২ সালের ২৩ মে লাইসেন্সটি প্রদান করা হয়েছে। লাইসেন্সটিতে উপজেলা সেচ কমিটির সভাপতি ও সদস্য সচিবের স্বাক্ষরও রয়েছে।

রাসেল মিয়ার লাইসেন্সটি ভূয়া কিনা! জানতে ঘোড়াঘাট উপজেলা বিএডিসি’র কার্যালয়ে গেলে কারো দেখা পাওয়া যায়নি। পরে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবু জাফর এবং বিদ্যুৎ সংযোগের আবেদনকারী রাসেল মিয়ার মোবাইল নাম্বারে কয়েকবার কল দিলেও তারা কল রিসিভ করেননি।

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ঘোড়াঘাট জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল আলিম বলেন, ‘রাসেল নামের এক ব্যক্তি একটি লাইসেন্সের অনুলিপি সহ বিদ্যুৎ সংযোগ পাবার জন্য আমাদের কাছে আবেদন করেছিলো। তবে উপজেলা সেচ কমিটির পক্ষ থেকে সংযোগ না দেওয়ার জন্য আমাদের কাছে চিঠি পাঠানো হলে আমরা সংযোগটি দেইনি।’

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিউল আলম বলেন, ‘অভিযোগের প্রেক্ষিতে আমাদের মতামত ছাড়া সংযোগ না দেওয়ার জন্য পল্লী বিদ্যুৎ কতৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে। অপর দিকে রাসেল মিয়া নামের ওই ব্যক্তিকে তার আসল লাইসেন্সের কপি উপস্থাপন করার জন্য বলা হয়েছে। সে যদি তার বৈধ লাইসেন্স দেখাতে ব্যর্থ হয় এবং যদি প্রমাণিত হয় যে লাইসেন্সটি ভূয়া, সেখানে আমাদের স্বাক্ষর নকল করা হয়েছে তবে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ